সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত
মির্জাপুরে অবৈধ সীসা তৈরি কারখানা ধ্বংস

মির্জাপুরে অবৈধ সীসা তৈরি কারখানা ধ্বংস

প্রতিদিন প্রতিবেদক মির্জাপুর : মির্জাপুরে ৬টি সীসা তৈরির কারখানা গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া মাহিন মিয়া নামে এক কারখানার মালিকের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রোববার বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. মইনুল হকের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

স্থানীয়রা জানান, উপজেলার পাহাড়ি অঞ্চল আজগানা ইউনিয়নের আজগানা গ্রামের কয়েকজন প্রভাবশালী দীর্ঘদিন ধরে একাধিক স্থানে অবৈধভাবে সীসা তৈরির কারখানা স্থাপন করে পুরাতন ব্যাটারি পুড়িয়ে সীসা তৈরি করে আসছিল।

কারখানায় ধোঁয়াতে প্রাকৃতিক পরিবেশ বিনষ্ট সহ এলাকার মানুষ বিভিন্ন রোগে ভুগছেন বলে এলাকাবাসী জানিয়েছেন।

এ বিষয়ে এলাকার লোকজন স্থানীয় প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইল অফিসকে অবহিত করেন।

পরে রোববার বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. মইনুল হকের নেতৃত্বে টাঙ্গাইলের পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা সীসা কারখানাগুলোতে অভিযান চালিয়ে ভেকু মেশিন দিয়ে ছয়টি সীসা কারখানা গুড়িয়ে দেন।

এসময় টাঙ্গাইলের পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম ও ইন্সপেক্টর সজীব কুমার ঘোষ উপস্থিত ছিলেন।

মির্জাপুর ভ্রাম্যমান আদালতের বিচারক মো. মইনুল হক ছয়টি সীসা তৈরির কারখানা গুড়িয়ে দেয়া এক কারখানার মালিকের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করার কথা স্বীকার করেছেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840